আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দক্ষিণ সুরমা নারী উন্নয়ন যুব সংস্থার আলোচনা সভায় এমপি হাবিবুর রহমান হাবিব

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২৪

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে  দক্ষিণ সুরমা নারী উন্নয়ন যুব সংস্থার আলোচনা সভায় এমপি হাবিবুর রহমান হাবিব

সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, সমাজে যে দিন নারী—পুরুষ এক সাথে সমানভাবে চলবে সেদিনই মানবের জয় হবে। মুক্তিযুদ্ধেও মধ্যে অর্জিত সংবিধানে নারী—পুরুষের সমান অধিকারের কথা উল্লেখ থাকলেও বাস্তবিকভাবে বাংলাদেশের নারীরা সে অধিকার ভোগ করে না। আন্তর্জাতিক নারী দিবস নারীদের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ের সাহস ও প্রেরণা জোগায়। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার দর্শন অনুসারে দেশে নারীর অর্থনৈতিক, সামাজিক, পারিবারিক ও রাজনৈতিক ক্ষমতায়নের নতুন ধারা সূচনা করেন।
তিনি বলেন, নারীর প্রতি সকল ধরনের বৈষম্য, সহিংসতা, পশ্চাৎপদ দৃষ্টিভঙ্গির অবসান করে নারী-পুরুষের জন্য সাম্যের সমাজ প্রতিষ্ঠার চেতনাকে ধারণ করে নারী সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, পিছিয়ে পড়া নারীদের অর্থনীতির মূলধারা নিয়ে আসতে হবে, নারীদের ব্যবসা-বাণিজ্য করার সুযোগ সৃষ্টি করতে হবে। দক্ষিণ সুরমা নারী উন্নয়ন যুব সংস্থা আয়োজিত ৮ মার্চ দুপুরে তাহমিনা টাওয়ারে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এস বলেন। দক্ষিণ সুরমা নারী উন্নয়ন যুব সংস্থার সভাপতি তাহমিনা সুলতানার সভাপতিত্বে ও যুব সংগঠক জাহাঙ্গীর খানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মতিউর রহমান মতি, সিসিকের সাবেক কাউন্সিলর নারীনেত্রী নাজনীন আক্তার কনা, বিশিষ্ট সমাজসেবি আব্দুম সাত্তার, দক্ষিণ সুরমা নারী উন্নয়ন যুব সংস্থার উপদেষ্টা ও সমাজসেবী ওলিউর রহমান সুফী, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম ও দক্ষিণ সুরমা নারী উন্নয়ন যুব সংস্থার সহ-সভাপতি উম্মে সালমা মিতি, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সাইফুল আলম।
অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন কুলসুমা আক্তার ও অনন্যা বিশ্বাস। নৃত্য পরিবেশন করেন তৃষ্ণা দেবী ও তার দল।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গল্পকার শহিদুল ইসলাম লিটন, কবি উত্তম কুমার চৌধুরী।
এর আগে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি দক্ষিণ সুরমার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা উদ্বোধন করেন দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সাইফুল আলম

এ সংক্রান্ত আরও সংবাদ

shares