আপনজন ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু পরীক্ষা ও ছানি অপারেশন

প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০২৪

আপনজন ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু পরীক্ষা ও ছানি অপারেশন

সুবিধা বঞ্চিত মানুষের বিনামূলে চোখের ছানি অপারেশনের উদ্যোগ নিয়েছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন নবীগঞ্জের সোনাপুর আপনজন ফাউন্ডেশন।
শনিবার (২০ এপ্রিল ) দুপুরে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডা. এনায়েত হোসেন মুকুল এর সরাসরি তত্বাবধানে নগরীর পাঠানপাড়াস্থ ইনক্লুসিভ আই হসপিটালে এই রোগীদের অপারেশন করা হয়।
এর আগে আপনজন ফাউন্ডেশনের উদ্যোগে নবীগঞ্জ উপজেলার সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ডা. সাহেদুর রহমান এর প্রেসক্রিপসন অনুযায়ী রোগীদের বিনামূল্যে চশমা ও ঔষধ প্রদান করে আগত ৩’শ রোগী থেকে বাছাই করে ৩০ জন ছানি অপারেশন এবং লেন্স স্থাপনের জন্য তাদের নির্বাচন করা হয়।
আপনজন ফাউন্ডেশনের সভাপতি আলমগীর হোসেন এর সভাপতিত্বে এবং সাংবাদিক এম ইজাজুল হক ইজাজ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন শাহজালাল আই কেয়ার এর চেয়ারম্যান, অপট্রমেট্রিষ্ট ডাঃ মোহাম্মদ শাহেদুর রহমান. ইনক্লুসিভ আই হসপিটাল এর কনসালটেন্ট ডাঃ বুশরা আলী, ইনক্লুসিভ আই হসপিটাল এর সুপারভাইজার হাবিবুর রহমান সাজু, আপনজন ফাউন্ডেশনের নির্বাহী সদস্য মোঃ হিফজুর রহমান, কোষাধ্যক্ষ মাহমুদুল হাসান রাব্বি, ইমন আহমদ প্রমুখ।
বক্তারা বলেন, চক্ষু মানুষের পঞ্চ ঈন্দ্রিয়ের মধ্যে একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। যার চক্ষু নাই, সেই ব্যক্তির জীবন মূল্যহীন। আপনজন ফাউন্ডেশন সহযোগিতায় প্রান্তিক মানুষেদের জন্য যে উদ্যোগ গ্র্রহণ করেছে তা খুবই প্রশংসনীয়। সামাজিক কর্মকান্ডের মাধ্যমে মানুষের সেবা ও কল্যাণে সকলকে এগিয়ে আসতে হবে। মানুষের পাশে দাঁড়িয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা, মানবসেবীদের মধ্যে অন্যতম একটি মহৎ উদ্যোগ।

এ সংক্রান্ত আরও সংবাদ

shares