ঈদ শুভেচ্ছা জানালেন ডা.এম.এ. মুজাহিদ খাঁন

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

ঈদ শুভেচ্ছা জানালেন ডা.এম.এ. মুজাহিদ খাঁন

 

সিলেটের নিউজ টুয়েন্টিফোর ডট কমঃ
জালালাবাদ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ সিলেট এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা.এম.এ.মুজাহিদ খানঁ সমগ্র সিলেট বাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ।
মঙ্গলবার এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন ত্যাগের মহিমায় মহিমান্বিত ঈদুল আযহা প্রতি বছর আমাদের মাঝে ফিরে আসে। হিংসা-বিদ্বেষ,লোভ-ক্রোধকে পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করাই কোরবানির প্রধান শিক্ষা।
এবার ঈদুল আযহা এমন একটি সময়ে সমাগত যখন বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস। করোন এমন একটি রোগ যার জন্য আত্মীয়স্বজনের সঙ্গে সাক্ষাৎ করারও সুযোগ নেই। তাঁদের আকুতি কেবল করোনা থেকে বাঁচার। যাঁরা বাঁচিয়ে তোলার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন, সেই চিকিৎসকেরাই যেন এসব রোগীদের আপনজন। রোগীেেদের সেবা দিতে রোগীর মতো চিকিৎসকেরাও পরিবার পরিজন ছেড়ে ঈদের দিন পড়ে রয়েছেন হাসপাতালে। রোগীর সঙ্গে সবাই ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন। আর রোগীদের সুস্থ করে বাড়ি ফেরাতে পারাটাই বড় আনন্দ। আক্রান্ত সমগ্র বিশ্বের মানবসমাজ। আমাদের পরিবার-পরিজন বন্ধু-বান্ধব পরিচিতজন অনেকেই আক্রান্ত। আমরা অনেকেই করোনা ভাইরাসে আক্রান্ত আপনজনকে হারিয়েছি। অর্থনৈতিক কর্মকান্ড স্থবির হয়ে পড়েছে। দীর্ঘদিন ঘরবন্দি থেকে মানুষের জীবন হয়ে উঠেছে দুর্বিসহ। এমনই সময় ঈদ এসেছে আনন্দের বার্তা নিয়ে। তাই জনসমাগম এড়িয়ে সচেতনতার সঙ্গে ঘরে থেকেই ঈদ উদযাপন করতে হবে। তিনি বলেন, ঈদ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সব মানুষকে। সৌহার্দ্য-সম্প্রীতি, সহমর্মিতা ও ভ্রাতৃত্বের চেতনায় উদ্ভাসিত পবিত্র ঈদুল আযহা আমাদের মধ্যে গড়ে উঠুক বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসসহ সব সংকট জয়ের সুসংহত বন্ধন। পারস্পারিক ভ্রাতৃত্ববোধ, সামাজিক দায়বদ্ধতা ও দায়িত্বশীল আচরণ অনুশীলন এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার মধ্য দিয়েই শান্তি পূর্ণভাবে পালিত হোক পবিত্র ঈদুল আযহা । সবাইকে ঈদ মোবারক। প্রেস-বিজ্ঞপ্তি।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

shares