চুনারুঘাটে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা ॥ মহিলাসহ আহত ৫জন

প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২৪

চুনারুঘাটে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা ॥ মহিলাসহ আহত ৫জন

পূর্ব বিরোধের জের ধরে চুনারুঘাট উপজেলার উসমানপুর দলাজাই গ্রামে এক মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। হামলায় মুক্তিযোদ্ধার বৃদ্ধা স্ত্রী ও দুই শিক্ষার্থীসহ ৫ জনকে কুপিয়ে আহত হয়েছে।  শুক্রবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনাটি ঘটে।
আহত ও স্থানীয় সূত্র জানান, গাজীপুর ইউনিয়নের উসমানপুর দলাজাই গ্রামের বীর মুক্তিযোদ্ধা হাসু মিয়ার ছেলে আলী হোসেনের সাথে একই গ্রামের ইয়াছির উল্লাহর ছেলে সহিব উল্ল্যাহ ওরফে শফিক মিয়ার বিরোধ চলে আসছিল। এর জের ধরে গতকাল দুপুরে মুক্তিযোদ্ধার বাড়িতে   মীর মিজাজ  এবং মীর জুবায়ের আলমের নেতৃত্বে  অতর্কিত হামলা চালায় শফিক মিয়াসহ ১৫/১৬ জন। হামলায় মুক্তিযোদ্ধার স্ত্রী মোছাঃ আনোয়ারা খাতুন (৫৫), ছেলে আলী হোসেন (৩৫), আলী হোসেনের স্ত্রী রুবি বেগম (৩০) ও জহুর হোসেনের ছেলে এসএসসি পরীক্ষার্থী ফয়সাল মিয়া (১৫) ও মোঃ আছকির তরফদারের মেয়ে এইচএসসি ১ম বর্ষের ছাত্রী সীমা আক্তার (১৭) মারপিট করে আহত করে। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে গুরুতর অবস্থায় হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসে। এদিকে অবস্থার অবনতি হলে রাতে আশংকাজনক অবস্থায় মুক্তিযোদ্ধার স্ত্রী মোছাঃ আনোয়ারা খাতুন ও ছেলে আলী হোসেনকে সিলেট প্রেরণ করা হয়। আহতরা জানান, হামলাকারীরা তাদের আসবাবপত্রসহ বাড়ি ভাংচুর করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে।
এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।  ভূক্তভোগী মুক্তিযোদ্ধা পরিবার জানান আসামীরা প্রকাশ্যে ঘুরাফেরা করছে।  এমনকি আসামীরা  তাদেরকে বিভিন্নভাবে প্রাননাশের হুমকি দিচ্ছে।  হামলায় মুক্তিযোদ্ধার স্ত্রী মোছাঃ আনোয়ারা খাতুন, ছেলে আলী হোসেন  গুরুতর আহত হয়ে সিলেট ওসমানী হাসপােতালে চিকিৎসাধীন আছেন।   এ ব্যাপারে চুনারুঘাট থানার ওসি হিল্লুল রায় জানান কোন আসামীদের গ্রেফতার করতে  না পারলেও  আসামীদের ধরার চেষ্টা অব্যাহত আছে।

এ সংক্রান্ত আরও সংবাদ