জগন্নাথপুরে শ্রীরামসী লন্ডন প্রবাসী আব্দুল মতিনের পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টা

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০

জগন্নাথপুরে শ্রীরামসী লন্ডন প্রবাসী আব্দুল মতিনের পৈত্রিক সম্পত্তি  দখলের চেষ্টা

সিলেটের নিউজ টুয়েন্টিফোর ডট কমঃ
জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়নের শ্রীরামসী গ্রামে বাড়ি দখলের অভিযোগ পাওয়া গেছে। জানা যায় লন্ডন প্রবাসী আবদুল মতিন তার পৈত্রিক সম্পত্তি দেখাশোনা করার জন্য শিপন নামে একজনলোক বাড়িতে রেখে আসেন। শিপনকে নিয্ক্তু করার জন্য আব্দুল মতিনের ছোট ভাই আব্দুস শহিদের পরামর্শেই কেয়ারটেকার রাখা হয়। কেয়ারটেকার শিপন এর শলাপরামর্শে পৈত্রিক সম্পদ জোর দখলের জন্য প্রবাসী আব্দুল মতিনকে বিভিন্নভাবে হয়রানী করে এতে শিপন আব্দুল মতিনের ছোট ভাই শহীদকে বিভিন্নভাবে কু-প্ররোচনা দিয়ে হয়রানী মূলক মামলা দায়ের করে যাহা অত্যন্ত কষ্টকর ও দুঃথজনক বটে। মিথ্যা মামলা দায়ের করে পরবর্তীতে বিবাদী শিপন মিয়া তার পরিবার আমার পৈত্রিক বাড়িসহ সকল সম্পত্তির ফসল ফলাদি এককভাবে ভোগ করিতেছে।
ফোনালাপে আব্দুল মতিন বলেন আমি লন্ডন বারা অব লন্ডন টাওয়ার হ্যামলেটস এর দুবারের কাউন্সিলর আমার সম্মান সুনাম ক্ষুন্ন করে আমাকে হেয়প্রতিপন্ন করার জন্য বিগত ১৫/১৬ বছর যাবৎ পেছনে লেগে আছে, এর কারণ হলো আমার স্ত্রীর কাবিনের জায়গা চাচাতো ভাইয়ের জায়গা সহ অনেক এজমালি জায়গার লোভ সামলাতে না পেরে আমাার ছোট ভাই আমাকে এবং লন্ডন প্রবাসী আমার ছেলের উপর মিথ্যা মামলা থানায় অভিয়োগ দায়ের করে যা মিথ্যা বানোয়াট কাল্পনিক। চক্রান্তের স্কীকার হয়ে আমার গ্রামের মুরব্বিদেরদের আমি অবগত করেছি।
গত ২৪ শে মে আব্দুল মতিনের লোক বর্গা চাষী শাহজাহান আহমদ জগন্নাথপুর উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর অভিয়োগ দায়ের করেন। অভিযোগে বলা হয় বিবাদী শিপন মিয়া ও শাহীনুর রহমানসহ ৫/৬ জন লোক গত ২৯ এপ্রিল আনুমানিক রাত ১১ ঘটিকার সময় জমি থেকে জোরপূর্বক বোরো ধান কেটে আনে। পরে আব্দুল মতিনের লোকের কাছে জোড় গলায় চিৎকার করে বলে তোর মালিককে বলিস পারলে আমাদের সামনে এসে কিছু করতে এবং এতে শিপন গংরা আব্দুল মতিনকে প্রাণনাশের হুমকি দেয় বলে বাড়িতে কোনদিন আসতে পারবেনা। সাথে সাথে শাহাজাহান আহমদ গ্রামের মুরব্বিদের বিষয়টি অবহিত করেন।
লন্ডন প্রবাসী আব্দুল মতিনের নেতৃত্বে সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলা হয়েছে গত ১০ জুলাই একটি অনলাইন নিউজ পোর্টালে আসে বলে জানাগেছে।
এ ব্যাপারে আব্দুল মতিন বলেন আমারা বাড়ির দেয়াল আমি নিজে ভেঙ্গে ফেলেছি। অনলাইন পত্রিকার শিরোনামে প্রাচীর ভেঙ্গে শ্রীরামসী গ্রামে বাড়ি দখলের চেষ্টা, সীমানা প্রাচীর ভাংচুর যাহা সব মিথ্যা। আমার কাজের লোক নিয়ে আমার জায়গার উপর দেয়াল ভেঙ্গেছি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে নিউজ করানো হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাই।
জানা যায়, শ্রীরামসী গ্রামের হাজী মৃত হরমান আলীর ৫ ছেলে লন্ডনে বসবাস করে আসছেন। তাদের মধ্যে আব্দুস শহিদ দেশে অবস্থানরত কেয়ারটেকারকে ও তার আমমোক্তার শাহিনুর রহমানকে সাথে নিয়ে প্রবাসী আব্দুল মতিনের স্ত্রীর কাবিনের জায়গা পৈত্রিক বাড়ি ও অপর ভাইদের সম্পত্তি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন ছোট ভাই আব্দুস শহীদ। তাদের সম্পত্তির বিরোধ নিয়ে আদালতে আব্দুল মতিনের ছোচ দু ভাই আ্দুস শহিদ ও আব্দুল মুকিত এর স্বত্ব বাটোয়ারার মামলা করেছে যাহা আদালতে চলমানবস্থায় আছে।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইখতিয়ারের কাছে জানতে চাইলে তিনি জানান তাদের ফ্যামিলি ভাইয়ে ভাইয়ের সম্পত্তির ভাগ বাটোয়ারা নিয়ে বিশূঙ্খলা আইনী সহায়তায় ও এলাকার স্থানীয়দের নিয়ে নিষ্পত্তির আশ্বাস দেন। ৩নং মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাহবুবুল হক জানান ভাইয়ে ভাইয়ে সম্পদের বিরোধ সবাইকে নিয়ে নিষ্পত্তির আশ্বাস ও সকলের সহযোগিতা কামনা করেন।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

shares