জবিতে অবন্তিকার আত্মহত্যার ঘটনায় সিলেট মহিলা পরিষদের প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ১:০১ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২৪

জবিতে অবন্তিকার আত্মহত্যার ঘটনায় সিলেট মহিলা পরিষদের প্রতিবাদ সমাবেশ

বাংলাদেশ মহিলা পরিষদ সিলেট জেলাা শাখার উদ্যোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রায়হান সিদ্দিকী আম্মান ও সহকারী প্রক্টর দ্বীন ইসলাম কর্তৃক আইন বিভাগের ছাত্রীর আত্মহত্যার প্ররোচনার ঘটনায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুর ১২টায় কেন্দ্রীয় শহিদ মিনারে সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বক্তারা বলেন, আমাদের কন্যা অবন্তিকা এক নিষ্ঠুর ষড়যন্ত্র ও সামাজিক অভিশাপের শিকার হয়ে আমাদের ছেড়ে চলে গেছে। এটা অত্যন্ত বেদনাদায়ক। এটা শুধুমাত্র নারী সংগঠন ও শিক্ষার্থীদের দায় নয়। এর পেছনে যাদের দায় তাকে দায় মোচনের জন্য এগিয়ে আসতে হবে। আজকে আমরা দেখছি বিশ্ববিদ্যালয়গুলোতে ঘটনাগুলো ঘটার পর শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তুলছে। এখানে শুধু শিক্ষার্থীদের নয়, শিক্ষকদেরও এর দায় নিতে হবে।
তারা আরও বলেন, আজ দেশের ৯ শতাংশ শিক্ষক যৌন সহিংসতার সাথে জড়িত। বাকি যে ৯১ শতাংশ শিক্ষক রয়েছেন আপনারা কেন এর বিরুদ্ধে কথা বলছেন না? আপনাদের এমন চুপ থাকার ফলে আপনারাও এই অপরাধের দায়ী হয়ে যাচ্ছেন। আমাদের সবাইকে এক হয়ে দেশের সম্মান রক্ষার জন্য যারা যৌন সহিংসতার মত অপরাধ করছে তাদের চিহ্নিত করে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। এসময় বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.নাসরীন সুলতানা লাকি, রসনা তালুকদার, রেনুজ দাশ, অর্পনা, শংকরী শ্যাম চৌধুরী প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

shares