তরুছায়ার ২২ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভায় মেয়র আরিফুল হক চৌধুরী \\পুরুষের পাশাপাশি নারীরা স্বাবলম্বী হলে সমাজ থেকে অন্যায়-অবিচার দূর হবে।

প্রকাশিত: ৬:২৩ পূর্বাহ্ণ, আগস্ট ৩, ২০২২

তরুছায়ার ২২ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভায় মেয়র আরিফুল হক চৌধুরী  \\পুরুষের পাশাপাশি নারীরা স্বাবলম্বী হলে সমাজ থেকে অন্যায়-অবিচার দূর হবে।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, পুরুষের পাশাপাশি নারীরা স্বাবলম্বী হলে সমাজ থেকে অন্যায়-অবিচার দূর হবে। নারীরা স্বাবলম্বী হতে পারলে সামাজিক অবকাঠামোর পাশাপাশি পারিবারিক জীবনচক্রও বদলে যাবে। সমৃদ্ধ হবে দেশের অর্থনীতি। নারী সমাজের উন্নয়নের জন্য বিশ্বের কাছে এখন রোল মডেল। তিনি আরও বলেন, নারীদের বাদ দিয়ে দেশের কাঙ্খিত উন্নয়ন কখনও সম্ভব নয়। এ বিষয়টি বিবেচনায় এনে সরকার নারীদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়নে অগ্রযাত্রায় পুরুষের পাশাপাশি নারীরাও বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করে সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।
শনিবার শিল্পকলা একাডেমীতে সন্ধায় মহিলা সংস্থা তরুছায়ার ২২বছর পূর্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভাপতির বক্তব্যে শেখ রওশন আরা নীপা বলেন, অনেক প্রতিকূলতার মাঝে নারীকে কাজ করতে হয়। নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার অগ্রগতি এবং উন্নয়নে সমান অবদান রেখে চলেছেন। নারীরা এখন কাজের স্বীকৃতি পাচ্ছেন। নারীরা কখনও পুরুষদের প্রতিদ্বন্দ্বী নয় জানিয়ে আন্তরিকতা ও নিরলস প্রচেষ্টায় নারীরা এখন সব পেশায় সর্বক্ষেত্রে নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হচ্ছে। নারীর ক্ষমতায়ন শতভাগ নিশ্চিত করতে হলে নারীর প্রতি সহিংসতা, নারী-শিশু নির্যাতন, ইভটিজিং ও বাল্যবিয়ে রোধে সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসতে হবে।

তরুছায়ার প্রতিষ্ঠাতা সভাপতি, যুক্তরাজ্য মিডিয়া ব্যক্তিত্ব নারী নেত্রী শেখ রওশন আরা নীপার সভাপতিত্বে এবং সহ-সভাপতি শেখ সাবিনা বেগম রীনা ও স্মৃতার যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ. টুলটিকর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রমিজ উদ্দিন বাবুল, সিলেট জর্জকোর্টের বিজ্ঞ আইনজীবী সালেহ আহমদ হীরা, যুক্তরাজ্য মিডিয়া ব্যক্তিত্ব এডভোকেট তালহা কিবরিয়া। প্রেস-বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ