নগরীর বালুচরে নারী নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনে // নারী নেত্রী শেখ রওশন আরা নীপা—–সহযোগিতা ও সহমর্মিতার মনোভাব নিয়ে কাজ করলে নারী নির্যাতন প্রতিরোধ করা সম্ভব।

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

নগরীর বালুচরে নারী নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনে // নারী নেত্রী শেখ রওশন আরা নীপা—–সহযোগিতা ও সহমর্মিতার মনোভাব নিয়ে কাজ করলে নারী নির্যাতন প্রতিরোধ করা সম্ভব।

সিলেট সিটি কর্পোরেশনের নবগঠিত ৩৬ নং ওয়ার্ডে বালুচরে নারী নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করা হয়। রোববার (১৪ আগস্ট) সন্ধায় শেখ মনির উদ্দিন রোডে চেয়ারম্যান বাড়িতে তরুছায়ার চেয়ারম্যান যুক্তরাজ্য মিডিয়া ব্যক্তিত্ব নারী নেত্রী শেখ রওশন আরা নীপার সভাপতিত্বে ও মোঃ মিসবাহুর রহমানের পরিচালনায় ১ম পর্বের আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়েছে।
সভা শেষে প্রস্তাব সমর্থনের মাধ্যমে ১৭ সদস্য কমিটি গঠন করা হয়। কমিটিতে মনোনীত হয়েছেন যারা সভাপতি শেখ রওশন আরা নীপা, সহ-সভাপতি এডভোকেট দেওয়ান তালহা কিবরিয়া, সহ-সভাপতি শেখ নাজমা, সাধারণ সম্পাদক মোঃ মিসবাহুর রহমান, সহ-সাধারণ সম্পাদক রোমান আহমদ,সাংগঠনিক সম্পাদক এডভোকেট ফজলুর রহমান শিপু, সহ-সাংগঠনিক রেবেকা আক্তার লাকি, কোষাধ্যক্ষ শেখ সাবিনা রীনা, আইন বিষয়ক সম্পাদক,এডভোকেট সাবানা ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট নুসরাত হাসিনা শম্পা, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সাইফুর রহমান খন্দকার রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক এম ইজাজুল হক ইজাজ।
এসময় সভাপতির বক্তব্যে শেখ রওশন আরা নীপা বলেন নারী নির্যাতন প্রতিরোধ আইনে ব্যক্তির শাস্তি দেওয়া হলেও সমাজের কোনো পরিবর্তন হচ্ছে না। সমাজের প্রতিটি মানুষ নিজ জায়গা থেকে সহযোগিতা ও সহমর্মিতার মনোভাব নিয়ে কাজ করলে নারী নির্যাতন প্রতিরোধ করা সম্ভব। একই সঙ্গে সামাজিক আন্দোলন গড়ে তোলা প্রয়োজন। তিনি আরও বলেন নারী ও পুরুষের মধ্যে শ্রদ্ধাপূর্ণ সম্পর্ক গড়ে তোলা জরুরি। নারীর প্রতি নির্যাতন ও সহিংসতা প্রতিরোধ কর্মসূচিতে নারীর পাশাপাশি পুরুষসমাজকে যুক্ত হয়ে নারী আন্দোলনকে এগিয়ে নিয়ে যেতে হবে। মানব সমাজে অপরাধ নতুন কোনো ঘটনা নয়। কিন্তু দিনে দিনে অপরাধের সংখ্যা বেড়েই চলেছে। প্রেস-বিজ্ঞপ্তি ।

এ সংক্রান্ত আরও সংবাদ