নবীগঞ্জে বিশ্বের ১০ জন অভিজ্ঞ চক্ষু চিকিৎসক এর ফ্রি ক্যাম্প

প্রকাশিত: ৮:২৪ পূর্বাহ্ণ, মার্চ ৩, ২০২৪

নবীগঞ্জে  বিশ্বের  ১০ জন অভিজ্ঞ  চক্ষু চিকিৎসক  এর ফ্রি ক্যাম্প

নবীগঞ্জ উপজেলায় যুক্তরাজ্য, পাকিস্তান, শ্রীলংকাসহ বিভিন্ন দেশের ১০ জন অভিজ্ঞ চিকিৎসকের নিয়ে দরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে চক্ষু শিবির ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। চিকিৎসা শেষে রোগীদের দেয়া হয় চশমা ও বিভিন্ন ঔধষ।
শনিবার (২ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত আউশকান্দি ইউনিয়নের বেতাপুর গ্রামে হাজী মনি উদ্দিনের বাড়িতে যুক্তরাজ্য প্রবাসী মঈনুল আমিন বুলবুলের দিক-নির্দেশনায় যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ তোফায়েল আহমেদ ও রেশা আমিনের তত্ত্বাবধানে এ চক্ষু শিবির অনুষ্ঠিত হয়। এতে যুক্তরাজ্য, পাকিস্তান, শ্রীলংকাসহ বিভিন্ন দেশের ১০ জন অভিজ্ঞ চিকিৎসক নবীগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামের ৫ শতাধিক রোগীর মধ্যে চক্ষুসেবা প্রদান করে। বিনামূল্যে দেয়া হয় চশমা ও বিভিন্ন ঔধষ। চিকিৎসা সেবা দেয়ার ব্যাপারে রেশমা আমিন জনান সাধারণ মানুষকে চক্ষুসেবা দিতে পেরে আমি ও আমরা সহকর্মীরা খুব খুশি, আমরা যেন সবসময় দেশের সেবা করতে পারি। নিজেদের খরচে বাংলাদেশে এসে সাধারণ মানুষদের বিনামূল্যে চক্ষুসেবা প্রদান করায় চিকিৎসকদের ধন্যবাদ জানান যুক্তরাজ্যের এই কমিউনিটি লিডার।
এ প্রসঙ্গে যুক্তরাজ্যের কমিউনিটি লিডার মঈনুল আমিন বুলবুল বলেন, যুক্তরাজ্য, পাকিস্তান, শ্রীলংকাসহ আমার বাড়িতে এসে বিনামূল্যে দরিদ্র মানুষকে চিকিৎসা সেবা দিয়েছেন, তারা সবাই নিজেদের অর্থয়ানে বাংলাদেশে এসেছেন এবং নিজেদের টাকা খরচ করে সাধারণ মানুষকে এই চিকিৎসা সেবা দিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

shares