পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সিলেট মহানগর দায়রা জজ আদালতের পিপি নওসাদ আহমদ চৌধুরী

প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২১

পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সিলেট  মহানগর দায়রা জজ  আদালতের পিপি নওসাদ আহমদ চৌধুরী

সিলেটের নিউজ টুয়েন্টিফোরঃ
পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশ-বিদেশের সকল মুসলিম উম্মাহ ও সর্বস্তরের জনতাকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট মহানগর দায়রা জজ আদালতের পিপি সিলেট,নাগরিক অধিকার বাস্তবায়নের চেয়ারম্যান এডভোকেট নওসাদ আহমদ চৌধুরী।
গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। আল্লাহর নৈকট্য অর্জনের উদ্দেশ্যে আত্মোৎসর্গ করাই কোরবানির প্রধান শিক্ষা। কোরবানির প্রকৃত রূপ হলো মনের গভীরে আল্লাহর প্রতি ভালোবাসা ও তাকওয়া নিয়ে প্রিয় বস্তু আল্লাহর নামে উৎসর্গ করা। আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ব্রত হওয়াই কোরবানির মর্মবাণী। তাই পশু কোরবানির পাশাপাশি মনের পশু কোরবানি দিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনে ব্রত হওয়াই আমাদের কর্তব্য।
তিনি আরো বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সকল মানুষকে। ঈদ হল শান্তি সম্প্রীতির উৎসব। আগামী দিনেও দেশে এই শান্তি সম্প্রীতি বজায় থাকুক এই কামনা রইল। তিনি সবার কল্যাণ কামনা করেন। এ বছর এমন একটা সময়ে ঈদুল আজহা অনুষ্ঠিত হচ্ছে যখন মহামারি করোনার ছোবলে বিশ্ববাসী বিপর্যস্ত। বিশ্বের বিভিন্ন স্থানে অনেক মানুষই মানবেতর জীবনযাপন করছে। এসব মানুষের কল্যাণে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে। করোনা মোকাবিলায় সবাইকে সচেতন হতে হবে এবং জীবনযাপনে ও চলাফেরায় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। নিজে সুস্থ থাকি, অন্যকেও সুস্থ রাখি- এটাই হোক এবারের ঈদুল আজহায় সবার অঙ্গীকার। সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা ও ঈদ মোবারক। প্রেস-বিজ্ঞপ্তি।ৃ

এ সংক্রান্ত আরও সংবাদ

shares