প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে বিভাগীয় কমিশনারকে ফ্রি হোমিও প্যাথি ওষুধ দিলেন হ্যানিম্যান হোমিওপ্যাথি সোসাইটি

প্রকাশিত: ১২:২৭ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে বিভাগীয় কমিশনারকে   ফ্রি হোমিও প্যাথি ওষুধ দিলেন  হ্যানিম্যান  হোমিওপ্যাথি সোসাইটি

সিলেটের নিউজ টুয়েন্টিফোর ডট কমঃ
প্রানঘাতী করোনা ভাইরাস প্রতিরোধকল্পে রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য সিলেট বিভাগীয় কমিশনার মো.মশিউর রহমান এনডিসির হাতে হোমিওপ্যাথি ওষুধ তুলে দেন হ্যানিম্যান হোমিও প্যাথি সোসাইটির সভাপতি, জালালাবাদ হোমিও মেডিকেল কলেজ হাসপাতালের ভাইস প্রিন্সিপাল ও বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের সদস্য ডা. মো. ইমদাদুল হক, হ্যানিম্যান হোমিও সোসাইটি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রভ্ষাক ডা. নাজমুল হক ও প্রভাষক ডা, ফরহাদ আহমদ । মঙ্গলবার (২৩ মে) দুপুরে বিভাগীয় অফিস কার্যালয়ে কর্মকর্তা কর্মচারীদের মধ্যে বিনামূল্যে হোমিওপ্যাথিক ঔষুধ বিতরণের জন্য বিভাগীয় কমিশনারের হাতে সামাজিক দুরত্ব বজায় রেখে করোনা ভাইরাস প্রতিরোধে চিকিৎসা পরামর্শ ও সেবা প্রদানের পরামর্শ দেন।

এ সময় ডাঃ ইমদাুদল হক বর্তমান করোনা মহামারির আগাম চিকিৎসা, আক্রান্ত ব্যাক্তিকে চিকিৎসার ব্যবস্থা, বিনামূল্যে ঔষধ প্রদান ও করোনার ব্যপারে পরামর্শ প্রদান করেন। তিনি বলেন সম্প্রতি রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আমাদের হোমিওরতœ চিকিৎসকবৃন্দ হোমিওপ্যাথি চিকিৎসা সেবার মাধ্যমে ৬৫ জন করেনা রোগীর মধ্যে ওষুধ প্রয়োগ করে ৫৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছে আরো অনেক রোগী সুস্থ হওয়ার পথে দিন গুনে যে আলোড়ন সৃষ্টি করেছে তারই ধারাবারিকতায় করোনাকে জয় করতে আমরা সকলেই আশাবাদি।

এই হোমিওপ্যাথি ঔষুধটির নাম “আর্সেনিক এ্যালবাম” ইহা করোনা প্রতিশেধক নয়, প্রতিরোধক হিসেবে কার্যকরি। এটা করোনা রুগী ও সর্বসাধারনের প্রাথমিক পর্যায়ে প্রকাশ পাওয়া (কোভিড-১৯) এর লক্ষনগুলোকে দুর্বল করে দেয় ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে যা করোনা ভাইরাস প্রতিরোধে অত্যন্ত কার্যকর, যার প্রতিফলন আমরা ইতিমধ্যে পেয়েছি এবং সেজন্য করোনা ভাইরাসকে দুর্বল করতে আমরা জয়ের ব্যপারে সকলেই আশাবাদি।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

shares