বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি সিলেট এর বিভাগীয় শীর্ষক সেমিনার // শক্তিশালী গণতান্ত্রিক ব্যবস্থার জন্য স্বাধীন বিচার বিভাগ অপরিহার্য ———–বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২৩

বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি সিলেট এর বিভাগীয় শীর্ষক সেমিনার // শক্তিশালী গণতান্ত্রিক ব্যবস্থার জন্য স্বাধীন বিচার বিভাগ অপরিহার্য  ———–বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম

বাংলাদেশ প্রেস কাউন্সিল এর চেয়ারম্যান, বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম বলেছেন,শক্তিশালী গণতান্ত্রিক ব্যবস্থার জন্য স্বাধীন বিচার বিভাগ অপরিহার্র্য। ৭১-এ জাতি চরম ত্যাগ স্বীকার করে স্বাধীন দেশ উপহার দিয়েছে। আমাদের দায়িত্ব হলো সর্বক্ষেত্রে দেশকে এগিয়ে নেওয়া। তিনি বলেন বিচার বিভাগের স্বাধীনতায় জনগণের অগাধ আস্থা স্থাপন করতে হবে, না হলে জনগণের অধিকার রক্ষা হবে না এবং স্বাধীনতাও বিপন্ন হবে। বিচার বিভাগ সংবিধানের আধিপত্য রক্ষার পাশাপাশি জনগণের মৌলিক অধিকারের রক্ষক। সত্যিকারের অংশগ্রহণমূলক গণতন্ত্রের বিকাশ, আইনের শাসন সংরক্ষণ, সমাজের দুর্বল অংশের অধিকার এবং সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে।
বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি সিলেট বিভাগ আয়োজিত ‘আইনের শাসন,আইনজীবী এবং পেশাগত শিষ্টাচার ও বিধিমালা’-বিষয়ে সিলেট বিভাগীয় শীর্ষক সেমিনারে শনিবার দুপুরে নগরীর জেল হোটেলস্থ একটি অভিজাত হোটেল এর সম্মেলন কক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জ বারের বিজ্ঞ আইনজীবী মুরালী ধর দাস।
গণতান্ত্রিক আইনজীবী সমিতি সিলেটের যুগ্ম-আহবায়ক বিদ্যুৎ কুমার দাশ বাপন অ্যাডভোকেট ও মোস্তাকিম আহমদ কাওছার অ্যাডভোকেট এর যৌথ পরিচালনায় এবং বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতির সিলেটের আহ্বায়ক মোহাম্মদ মনির উদ্দিন অ্যাডভোকেট এর সূচীত বক্তব্যের মধ্য দিয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গণতান্ত্রিক আইনজীবী সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবী হাসান তারেক চৌধুরী।
আরও বক্তব্য রাখেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অশোক পুরকায়স্থ, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক গোলাম ইয়াহিয়া চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম,সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট রবিউল লেইস রোকেশ, এডভোকেট মাসুক মিয়া, এডভোকেট এনাম আহমদ, হুমায়ুন কবির প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

shares