বিশ্ববাংলা সাহিত্য সাংস্কৃতিক পরিষদ এর সংবর্ধনা ও সাহিত্য আসর

প্রকাশিত: ৮:৩৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২৩

বিশ্ববাংলা সাহিত্য সাংস্কৃতিক পরিষদ এর সংবর্ধনা ও সাহিত্য আসর

সিলেটের নিউজ টুয়েন্টিফোরঃ
অর্থনৈতকি ক্যাটাগরিতে সিলেট জেলার শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার প্রাপ্তিতে কবি শিপারা বেগম শিপাকে বিশ্ববাংলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ বাংলাদেশ আয়োজিত সংবর্ধনা ও সাহিত্য আসর এর অনুষ্ঠান গত ২৪ ডিসেম্বর রবিবার সন্ধায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
বিশ্ববাংলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ এর সভাপতি রাহমানা শাব্বীর চৌধুরী মনি এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাছুমা টফি একা এর পরিচালনায় ও কবি ইশরাক জাহান জেলী’র স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সূচিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গল্পকার সেলিম আওয়াল।
বিশেষ অতিথি অতিথি হিসেবে বক্তব্য , সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক আব্দুল কাদের তফাদার, ব্যাংকার আব্দুল ওয়াহিদ, এডভোকোট রেহেনা বেগম আইনজীবি ও সাংবাদিক আব্দুল মুকিত অপি।
আরও বক্তব্য রাখেন কবি শুকরানা বেগম, কবি সুফিয়া জমির ডেইজি, কবি জান্নাত আরা খান পান্না, জাহাঙ্গীর আলম, দেওয়ান গাজী আব্দুল কুদ্দুস শমশাদ, মোহাম্মদ শাহজাহান, সৈয়দ মোস্তাক আহমদ। কবিতা আবৃতি ও অনুভূতি প্রকাশ করেন কবি ঋষিকেশ রায় শংকর, কবি রওশন আরা বাঁশি, ডাক্তার কলামিস্ট লোকমান হেকিম, শহিদুল ইসলাম লিটন, ডাক্তার মোহাম্মদ শরীফ আহমদ, রুনা সুলতানা, জুবের আহমদ সার্জন প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কবি কামাল আহমদ। গান পরিবেশন করেন গীতিকার ওবায়দুল মুন্সি, জাকারিয়া হোসেন জাকির, কামরুজ্জামান মাসুম এবং কবিতা পাঠ করেন কবি মিলাদ আহমদ, ফিরোজ আহমদ, নাহিদা আক্তার, হাজেরা বেগম, রাফসান আহমদ, ইফতেহার হোসেন বকুল, শিমু চৌধুরী, ফারহা জান্নাত, জোবায়দা বেগম, আখি, শেখ খালেদ আহমদ, সালমা আলী, আখতার হোসেন।

বক্তারা বলেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে অসামান্য অবদান রাখায় কবি শিপারা বেগম শিপা নারী উন্নয়ন ও ক্ষমতায়নের মূর্ত প্রতীক। নিজের অদম্য ইচ্ছাকে সম্বল করে আর চরম প্রতিকূলতাকে জয় করে অলক্ষ্য সমাজে নিজের জন্য জায়গা করে নিয়েছেন সিপারা। একজন সফল ব্যবসায়ী এবং সাহিত্য অঙ্গনের পাশাপাশি

সামাজিক বিভিন্ন বাধা বিপত্তি পেরিয়ে দীর্ঘ সংগ্রাম এর মধ্য দিয়ে এগিয়ে যাওয়া নারীদের স্বীকৃতসরূপ এ ধারা অব্যাহত রেখে আগামীর পথ চলা আরও সুমগম হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ