মেয়র আরিফুল হক চৌধুরী ও মহানগর শ্রমিকলীগের সভাপতি এবং প্রবাসীদের অর্থসহায়তায় এক ব্যতিক্রমী ত্রান সামগ্রী

প্রকাশিত: ১২:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২০

মেয়র আরিফুল হক চৌধুরী ও মহানগর শ্রমিকলীগের সভাপতি এবং প্রবাসীদের অর্থসহায়তায় এক ব্যতিক্রমী ত্রান সামগ্রী

সিলেটের নিউজঃ

করোনাভাইরাসের কারণে এই ক্রান্তিলগ্নে মাহে পবিত্র রমজান উপলক্ষে শ্রমজীবী, কর্মহীন, গরীব, অসহায় মধ্যবিত্ত এবং প্রতিবন্ধি পরিবারের মধ্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যক্তিগত তহবিল থেকে ও এম শাহরিয়ার কবির সেলিম এবং প্রবাসীদের যৌথ সহযোগিতায় প্রায় ৪’শত পরিবারের মধ্যে ত্রান বিতরণ করা হয়েছে।
আজ(২৭ এপ্রিল) সোমবার নগরীর তালতলাস্থ শহীদ মুক্তিযোদ্ধা মনোহর -রওশন ভবনে এ ত্রান বিতরণ করা হয়।
মহানগর শ্রমিকলীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম এর সহযোগিতায় ৫ম বারের মত ত্রান বিতরণ করা হয়। মাহে রমজান উপলক্ষে করেনা ভাইরবাস থেকে বিশ্ববাসীর পরিত্রান পাওয়ার লক্ষ্যে এক দোয়া মাহফিলে অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর শ্রমিকলীগে সিনিয়র সহ-সভাপতি জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আলতাফ হোসেন (এপিপি) এডভোকেট আব্বাস উদ্দিন, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, লিমন চৌধুরী, মো. মিফতাহ, মো.শামসুল আলম সাঈদ, শ্রমিকলীগের সহ-সভাপতি মোশারফ হোসেন হোসেন জাকির,আব্দুল করিম পাকি, হরিলাল দাশ, হকার্সলীগের নেতা আশিক আহমদ, সেলিম আহমদ, রুবেল আহমদ। দোয়া পূর্বে এক সংক্ষিপ্ত বক্তব্য শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন গরিব অসহায় মানুষ মানবেতর জীবন যাপন করছেন। সুবিধা বঞ্চিত মানুষের দুর্যোগময় সময় করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে শ্রমজীবী মানুষের সহায়তায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীল ব্যাক্তিগত পক্ষে এবং প্রবাসীদের পক্ষে যে ত্রান প্রদান করেছেন তাহা একটি মহতি উদ্যোগ। করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে শ্রমজীবী মানুষ। কাজ না থাকায় দিনাতিপাত করাই তাদের জন্য কষ্টের। তিনি সরকারের দেয়া নির্দেশ মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সচেতন হয়ে করোনা ভাইরাস নামক জীবানু থেকে সচেতন থেকে সকলকে কাজ করার আহবান জানিয়ে সমাজের অসহায় মানুষদের সাহায্য সহযোগিতার লক্ষে পবিত্র রমজানে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান। তিনি মহানগর শ্রমিকলীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিমের বার বার এ মহতি উদ্যেগী নিয়ে এ ক্রান্তিলকালে সাহসী ও আর্তমানবতার সেবার ভূয়সী প্রশংসা করেন। সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, এ ত্রান সামগ্রী বিতরণ যেন মহান আল্লাহ কবুল করেন এবং করোনা ভাইরাসের কারনে শ্রমজীবী নেতা এম শাহরিয়ার কবির সেলিমের উদ্যোগকে তিনি সাধুবাদ জানান।
সভাপতির বক্তব্যে বলেন, বিশ্বব্যাপী প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাসের প্রভাবে স্থবির হয়ে আছে সারা বিশ্বসহ বাংলাদেশ! এ দূর্যোগে সকল বৃত্তবানদের প্রতি আর্থ-মানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানান। আজকের এ ত্রান সামগ্রী সহায়তা করছেন কর্মহীন ও শ্রমজীবী মানুষকে মেয়র আরিফুল হক চৌধুরী । এ ক্রান্তিকালে আর্থমানবতা সেবায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র শ্রমজীবী মানুষের পাশে ত্রান দিয়ে ত্রান সহযোগিতা করার জন্য তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। সর্বশেষে তিনি বলেন এই মহামারী “করোনা ভাইরাসের” কারনে শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে। সুতরাং তাদের পাশে সার্বক্ষনিক থাকার জন্য আহবান জানান তিনি।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

shares