সিলেটে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা প্রধানমন্ত্রী নারী থাকায় দেশের নারী সমাজ দক্ষতার সাথে এগিয়ে যাচ্ছেন ———- ডিসি মোঃ মজিবর রহমান

প্রকাশিত: ৯:৩১ পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২৩

সিলেটে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী ও আলোচনা সভা প্রধানমন্ত্রী নারী থাকায় দেশের নারী সমাজ দক্ষতার সাথে এগিয়ে যাচ্ছেন ———- ডিসি মোঃ মজিবর রহমান

সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জন্য সকল ক্ষেত্রে আলাদা ভাবে সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন। সরকারে সুযোগ গ্রহণ করে নারী সমাজ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী নারী থাকার কারণে দেশের নারীরা স্ব স্ব অবস্থান থেকে যোগ্যতার মাধ্যমে কর্মদক্ষতা ও সফলতার সাথে এগিয়ে যাচ্ছেন। চলার ক্ষেত্রে একে অপরকে বাঁধা প্রদান না করে সহযোগিতার মাধ্যমে নারীদের এগিয়ে নিতে হবে। বর্তমানে পুরষদের সাথে তাল মিলিয়ে নারীরা দেশের গুরুত্বপূর্ণ স্থান সহ সকল ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছেন। তিনি জেন্ডার বৈষম্য নিরসন সহ সকল ক্ষেত্রে পারদর্শী হয়ে নারীদের স্মার্ট বাংলাদেশ গড়তে একযোগে কাজ করার আহবান জানান।
জেলা প্রশাসক গতকাল ৮ মার্চ বুধবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সিলেটের অতিরিক্তক জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক সংসদ সদস্য, বেগম রোকেয়া ও বঙ্গমাতা পদকপ্রাপ্ত সৈয়দা জেবুন্নেছা হক, এডিশনার এসপি (এডমিন এন্ড ফিন্যান্স) মাহফুজা আক্তার শিমুল।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক শাহিনা আক্তার। সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিশাত আনজুম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক, সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সালমা সুলতানা, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সাবেক সভাপতি আল-আজাদ, জাতীয় মহিলা সংস্থা সিলেটের চেয়ারম্যান হেলেন আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন সরকারের বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ, বেসরকারি প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালকগণ ও বিভিন্ন পর্যায়ের নারী নেতৃবৃন্দ।
এর আগে সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামন থেকে সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমানের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসনের কার্যালয়ের এসে আলোচনা সভায় মিলিত হয়।
অনুষ্ঠানে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে বক্তরা ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন শ্লোগানকে সামনে রেখে সবাইকে কাজ করার আহবান জানান। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

shares