সিলেট বিভাগের ‘শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা’ প্রদান

প্রকাশিত: ১২:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২৪

সিলেট বিভাগের ‘শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা’ প্রদান

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়, মহিলা অধিদপ্তরের মহাপরিচালক কেয়া খান বলেছেন, নারীদের উন্নয়ন ও ক্ষমতায়নের লক্ষ্যে সরকার গুরত্ব সহকারে কাজ করার মাধ্যমে নারী সমাজ এগিয়ে যাচ্ছে। পুরুষদের সাথে তাল মিলিয়ে নারীরা শিক্ষা-চিকিৎসা, প্রশাসন সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নেতৃত্ব দিচ্ছেন। সরকারের সফলতা ও দুরদর্শী সিদ্ধান্তের কারণে নারী সমাজ অনেক দূর এগিয়ে। জয়িতা সম্মাননা ছাড়াও বিভিন্ন ভাবে নারীরা সরকারের দেয়া সুযোগ-সুবিধা গ্রহণ করে স্বালম্বী হচ্ছে। নারীদের উজ্জীবিত করতে স্ব স্ব স্থান থেকে সবাইকে নারীদের উৎসাহিত করে স্মার্ট বাংলাদেশ গড়তে নারী-পুরুষ সমতার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে কাজ করার আহবান জানান তিনি ।
মঙ্গলবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমী হলরুমে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেট ও সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের যৌথ আয়োজনে সিলেট বিভাগের শ্রেষ্ঠ জয়িতা সম্মানান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেটের বিভাগীয় কমিশনার, আবু আহমদ ছিদ্দীকী এনডিসি এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরে পরিচালক যুগ্ম সচিব জাকিয়া আফরোজ, মহিলা বিষয়ক অধিদপ্তরে অতিরিক্ত পরিচালক যুগ্ম সচিব সালেহা বিনতে সিরাজ, সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক সংসদ সদস্য, বেগম রোকেয়া ও বঙ্গমাতা পদকপ্রাপ্ত সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুনুর রশিদ, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ জাকির হোসেন খান।
সিলেট বিভাগের অতিরিক্ত কমিশনার সার্বিক দেবজিৎ সিংহ এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সূচীত অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক শাহিনা আক্তার ধন্যবাদ জ্ঞাপন করেন। প্র্রিাংকা দাস রায় ও অসিত বরন দাশ এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জৈয়িতাদের সম্মাননা, উত্তরীয়, ক্রেস্ট, নগদ অর্থ ও সনদ প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে সিলেট বিভাগের চার জেলা হতে জেলা পর্যায়ে নির্বাচিত ২০ জন জয়িতা থেকে ৫ জন শ্রেষ্ঠ জয়িতাকে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার প্রদান করা হয়, তারা হচ্ছেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী সিলেটের আছমা কামালী শান্তা, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী সিলেটের অধ্যাপক ডা. শামসুন নাহার বেগম, সফল জননী নারী মৌলভীবাজারের কমলী রবি দাশ, নির্যাতন বিভীষিকা মুছে মুছে ফেলে নতুন উদ্যামে নতুন জীবন শুরু করেছেন যে নারী হবিগঞ্জের নাজমা আক্তার, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী হবিগঞ্জের স্বপ্না রানী দেব বর্মা
অনুষ্ঠানে জয়িতা অন্বেষণে বাংলাদেশ-২০২২- ২০২৩ এ ‘জয়িতা বাংলার নারী’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

shares