সুনামগঞ্জের সাবেক সিভিল সার্জন ডাক্তার আব্দুন নুর এর ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

প্রকাশিত: ৯:১৮ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০২১

সুনামগঞ্জের সাবেক সিভিল সার্জন ডাক্তার আব্দুন নুর এর ইন্তেকাল ॥  দাফন সম্পন্ন

সিলেটের নিউজ টুয়েন্টিফোরঃ
সুনামগঞ্জের কৃতি সন্তান,সৎ ও দক্ষ চিকিৎসক ব্যাক্তিত্ব, জবাবদিহিমূলক চিকিৎসা প্রশাসন পরিচালনাকারী প্রশাসক সাবেক পরিচালক, স্বাস্থ্য, সিলেট বিভাগ, সুনামগঞ্জ জেলার সাবেক সিভিল সার্জন,বিয়ানী বাজার, জগন্নাথপুর ও জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক টি এইচ ও, সুনামগঞ্জের অত্যন্ত পরিচিত মুখ ও জনপ্রিয় ব্যক্তিত্ব, ডাঃ মোঃ আব্দুন নুর আর নেই। গত ১৩ জুলাই মঙ্গলবার রাত সাড়ে ১০টায় সুনামগঞ্জ এর শ্রীপুরস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাহি….. রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি ১ ছেলে ১ মেয়ে স্ত্রী আতœীস্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার রাত ১১টায় শ্রীপুর জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ শেষে পারিবারিক গোরস্থানে সমাহিত করা হয়।
উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী হকার্স লীগের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক- নারীনেত্রী সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি-লায়ন বিলকিস নূরের স্বামী-সিভিল সার্জন ডাক্তার আন্দুন নুর।
রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডেন্টাল বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ তারেক বিন নুর ও পার্কভিউ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডাঃ তামান্না তাবাস্সুম তুর্না মনি এর পিতা।
ডাক্তার নুর ছিলেন-সিলেট বিভাগের একজন নিষ্ঠাবান দানবীর সমাজ সেবক সিভিল সার্জন- তিনি গ্রামের অসহায় মানুষদেরকে ভালোবেসে নিরলসভাবে দীর্ঘদিন সিলেট এবং সুনামগঞ্জ প্রতিদিন ১’শ রোগীকে ফ্রি চিকিৎসা দিতেন। সিলেট প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতাল নার্সিং হোম ট্রমা সেন্টার এবং সুনামগঞ্জে হাসপাতাল ডাক্তার নুরের চেষ্টার ফসল। মমতাভরা মহৎপ্রাণ এক দেশপ্রেমিকের বিদায়ে সিলেট বিভাগের মানব সেবার এক শূন্যতার সৃষ্টির হলো। এমন বিনয়ী, সজ্জন আর পরোপকারী একজন ডাক্তার আমরা হয়ত আর পাবো না। মহান আল্লাহ যেন এ মহৎ ব্যক্তিকে জান্নাতুল ফেরদৌস নসিব করেন।
এম এ নুর এর মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাজনীন হোসেন, সিলেট সিটি কর্পোরেশ ২২নং ওয়ার্ডের কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম, মহিলা আওয়ামীলীগের সভাপতি সালমা বাসিত, মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি শাহানারা বেগম, সাধারণ সম্পাদক এডভোকেট সালমা সুলতানা, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবীন রুবা, জাতীয় মহিলা সংস্থা সিলেট জেলা শাখার চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন আহমদ, জেলা মহিলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাজেদা পারভীন, মাধুরী গুণ, নার্গিস সুলতানা রুমি প্রমুখ। তাঁরা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। বিজ্ঞপ্তি ।