হবিগঞ্জ সমিতি সিলেটে’র ইফতার মাহফিল সম্পন্ন

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২৪

হবিগঞ্জ সমিতি সিলেটে’র ইফতার মাহফিল সম্পন্ন

সিলেটে মহানগরীতে বসবাসরত হবিগঞ্জ জেলার বাসিন্দাদের সমন্বয়ে গঠিত হবিগঞ্জ সমিতি সিলেটের উদ্যোগে আলোচনা সভা, দো’আ মাহফিল ও ইফতার অনুষ্ঠিত হয়েছে। শনিবার নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেল এর কনফারেন্স হলে এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে এ ইফতার মাহফিল সম্পন্ন হয়। সমিতির সভাপতি প্রফেসর ডাঃ শাহনেওয়াজ চৌধুরীর সভাপতিত্বে এবং সমিতির সাধারণ সম্পাদক আবু তাহের চৌধুরীর পরিচালনায় পুূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. জহিরুল হক শাকিল, এস এম পি উপ-পুলিশ কমিশনার (ইএন্ডডি) মোহাম্মদ আব্দুল ওয়াহাব, সমিতির সভাপতি প্রফেসর ডাঃ শাহনেওয়াজ চৌধুরী, সাধারণ সম্পাদক আবু তাহের চৌধুরী, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ হাবিবউল্লাহ সেলিম, মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ, মেট্রোপলিটন ইউনিভার্সিটির ডীন ড.আবুল ফতেহ ফাত্তাহ, বাংলাদেশ ব্যাংকের পরিচালক আমিনুল ইসলাম, ব্লাস্ট এর এডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, সমিতির সহসভাপতি সৈয়দ মিছবাহ উদ্দিন, গাজী মোহাম্মদ আব্দুল মাবুদ মমশাদ, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম, আবু মোহাম্মদ আব্দুল হান্নান, সহযোগী অধ্যাপক একেএম মাহমুদুল হাসান, নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেট এর সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ আবুল ফজল, মাধবপুর সমিতির সাধারণ সম্পাদক জামাল আহমদ, গোলাম কিবরিয়া, শামীম রশিদ চৌধুরী, ইঞ্জিনিয়ার নজরুল হোসেন, হোসেন আহমদ, এডভোকেট মোস্তাকিম কাউসার, আব্দুল আউয়াল বাবুল, মহানগর হাসপাতাল ও পাইনিয়ার হসপিটাল এর পরিচালক মাসুদ আহমেদ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, রমজান মাস তাকওয়া অর্জনের মাস। মানুষের আত্মশুদ্ধির প্রয়োজনে রমজান মাসের গুরুত্ব অপরিসীম। এ মাস অত্যান্ত ফজিলতের মাস। এ মাসে সিয়াম সাধনার মাধ্যমে মহান আল্লাহতায়ালার সন্তুষ্টি অর্জনের জন্য সকলকে প্রচেষ্টা চালাতে হবে। রহমত, বরকত ও মাগফিরাতের মাস রমজান মাসের শিক্ষাকে জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রতিফলনের মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে হবে।
সভাপতির সমাপনী বক্তব্যে সমিতির সভাপতি ডাঃ শাহনেওয়াজ চৌধুরী ইফতার মাহফিলে আগত সমিতির সদস্যবৃন্দ ও অতিথিবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করেন। সভা শেষে রমজানের তাৎপর্য তুলে ধরে দো’আ পরিচালনা করেন ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক শাহ নজরুল ইসলাম এবং শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মাওলানা শফিউল ইসলাম চৌধুরী।

এ সংক্রান্ত আরও সংবাদ

shares