অমর ২১ ফেব্রুয়ারি উপলক্ষে শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন এডভোকেট নওশাদ আহমদ চৌধুরী

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২২

অমর ২১ ফেব্রুয়ারি উপলক্ষে শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন এডভোকেট নওশাদ আহমদ চৌধুরী

সিলেটৈর নিউজ টুয়েন্টিফোরঃ
সিলেট মহানগর দায়রা জজ আদালতের পিপি ও নাগরিক অধকার বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান বিশিষ্ট রাজনীতিবিদ এডভোকেট নওশাদ আহমদ চৌধুরী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতুভাষা দিবসে শহিদদের প্রতি শ্রদ্ধা জানালেন ।
এক বাার্তায় তিনি বলেন মুখের ভাষার জন্য প্রাণ দিয়ে বিরল ইতিহাস গড়েছে বাঙালি। প্রাণের ভাষা বাংলাকে উর্দুর পাশাপাশি পাকিস্তানের রাষ্ট্রভাষা করার দাবিতে গড়ে ওঠা দুর্বার আন্দোলনে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি সালাম, জব্বার, শফিক, বরকত, রফিক প্রমুখের তাজা রক্তে রঞ্জিত হয়েছিল ঢাকার রাজপথ। যার ফলে বাংলা ভাষা পায় রাষ্ট্রীয় মর্যাদা। তারই পথ ধরে শুরু হয় বাঙালির স্বাধিকার আন্দোলন এবং একাত্তরে ৯ মাস পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।
মহান একুশের শহীদদের আত্মত্যাগ বিশ্বসভায় পেয়েছে অনন্য মর্যাদা। সেই রক্তাক্ত স্মৃতিবিজড়িত অমর একুশে ফেব্রুয়ারি আজ সোমবার। শোক আর গর্বের মহিমান্বিত একটি দিন। আজ জাতীয় শহীদ দিবস। দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবেও বিশ্বব্যাপী পালিত হবে। ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ গান গেয়ে শহীদদের স্মরণে বুকে কালো ব্যাজ ধারণ করে, শ্রদ্ধার ফুল হাতে মানুষের পদযাত্রা চলবে শহীদ মিনার অভিমুখে। স্মৃতির মিনারে শ্রদ্ধায় অবনত হবে লাখো মানুষ। ফেব্রুয়ারি মাস একুশের শহীদের স্মৃতিবাহী শোকাবহ মাস হলেও আত্মত্যাগ ও আত্মজাগরণের গৌরবোজ্জ্বল অধ্যায়ের কারণে দিনটিকে উদযাপন করা হয় পরম মমতায়। প্রেস-বিজ্ঞপ্তি ।

0

এ সংক্রান্ত আরও সংবাদ

shares