এম এ কুদ্দুস রচিত বাজারে আসছে CHOOSING THE RIGHT GOAL (জীবনের সফলতা অর্জনে মূল চাবি)

প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, জুন ৮, ২০২০

এম এ কুদ্দুস রচিত বাজারে আসছে CHOOSING THE RIGHT GOAL (জীবনের সফলতা অর্জনে মূল চাবি)

সিলেটের নিউজ টুয়েন্টিফোর ডট কমঃ
এম এ কুদ্দুস রচিত বাজারে আসছে CHOOSING THE RIGHT GOAL (জীবনের সফলতা অর্জনে মূল চাবি) জীবনের সফলতার জন্য কি করবেন , কি করলে সংক্ষিপ্ত সময়ের মধ্যে সফলতা অর্জন করতে শুধু মাত্র সময়ের ব্যাপারে বইটি পেতে আজই যোগাযোগ করুন। । বড় চিন্তা করা
অনেক মানুষের লক্ষ্য তার সামর্থ্যের বাইরে নির্ধারণ করে থাকেন। আর যখন সেটি অর্জন করতে ব্যর্থ হন, তখন হতাশ হয়ে পড়েন। Michelangelo Buonarroti, Great Renaissance Artist বলেন ” আমাদের সাফল্যের সবচেয়ে বড় ঝুঁকি হল আমাদের উঁচু লক্ষ্য এবং আমাদের লক্ষ্য না পৌঁছানোর ব্যর্থতা। ছোট লক্ষ্য নির্ধারণ করুন এবং তা অর্জন করুন”। ছোট ছোট অর্জনগুলো একসময় বড় সাফ্যলতা পেতে সাহায্য করবে।

২। যেটা করতে ভালবাসুন সেটি করুন
আপনি সাফল্যের চূড়াঁয় তখন পৌঁছাবেন যখন আপনি আপনার কাজটিকে ভালবাসবেন। আপনি সফল তখন হবেন যখন আপনার কাজটিকে চাকরি হিসেবে না নিয়ে ভালোলাগা হিসেবে নিবেন। businessinsider এ Freeman বলেছেন তিনি এমন একজনকে জানেন যিনি ছয় অংকের পরিমাণে টাকা জমিয়েছিলেন, কিন্তু সেগুলো খরচের আগে তিনি ক্যান্সারে মারা যান। টাকার পিছনে না ছুটে নিজের প্যাশনকে নিজের চাকরিতে রূপান্তর করুন। এটি আপনার জীবনে সাফল্য এনে দিবে।

৩। ব্যর্থতাকে ভয় পাবেন না
Henry Ford, Founder of Ford Motors বলেন ” ব্যর্থতা হল সুযোগ নতুন করে শুরু করার, যেখানে আরও সতর্কতা অবলম্বন করা যায়”।

৪। সংকল্প গ্রহণ
আপনি আপনার লক্ষ্যে পৌঁছাবেন এমন অটল বিশ্বাস এবং সংকল্প নিজের মাঝে রাখতে হবে। এই বিশ্বাস আপনাকে আপনার লক্ষ্য পৌঁছাতে সাহায্য করবে।

৫। ঝুঁকি গ্রহণ
ব্যর্থ হওয়ার ভয়ে ঝুঁকি গ্রহণ থেকে বিরত থাকা উচিত হবে না। Ingemar Stenmark, the great Olympic skier ” আপনি যদি সফল হতে চান তবে অব্যশই আপনাকে ব্যর্থতার ঝুঁকি গ্রহণ করতে হবে”।

৬। দ্বন্দ্ব-বিবাদ এড়িয়ে চলুন
অনেকেই আপনার সাথে একমত প্রকাশ করবে না। কিংবা আপনার বিরুদ্ধতা করবে, তাই বলে আপনি তাদের সাথে বিতর্কে, বিবাদে জড়াবেন না। Theodore Roosevelt, 26th President of America এর মতে “সাফল্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান হল সবাইকে সাথে নিয়ে কজা করা”।

৭। নতুন কিছু চিন্তা করা
নতুন কিছু করা থেকে ভয় পেলে জীবনে সাফল্য অর্জন করা সম্ভব হবে না। Mark Twain বলেন “নতুন আইডিয়া সম্বলিত মানুষ সাফল্য অর্জনে না করা পর্যন্ত হাল ছাড়েন না”।

৮। আত্ন বিশ্বাস
আপনি যে স্বপ্নটি দেখেছেন সেটি পূরণ করার ক্ষমতা আপনার আছে। বিশ্বখ্যাত Walt Disney Company এর ফাউন্ডার Walt Disney এমনটি মনে করেন।

৯। কঠোর পরিশ্রম
জীবনে সফলতা অর্জনের পিছনে পরিশ্রমের বিকল্প নেই। আপনি যদি আপনার কর্মক্ষমতা থেকে বের না হএয় আসতে পারেন, তবে আপনি কখনওই নিজের লক্ষ্যে পৌঁছাতে পারবেন না। আপনাকে নিজের লক্ষ্যের জন্য কঠোর পরিশ্রম করতে হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

shares