ফ্রান্সে মহানবী (সাঃ) কে ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে জামেয়া ইসলামিয়া রাওজানুল জান্নাহ কাঞ্চনপুর মাদ্রাসার মানববন্ধন

প্রকাশিত: ১২:৩৯ পূর্বাহ্ণ, নভেম্বর ২, ২০২০

ফ্রান্সে মহানবী (সাঃ) কে ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে জামেয়া ইসলামিয়া রাওজানুল জান্নাহ কাঞ্চনপুর মাদ্রাসার মানববন্ধন

ফ্রান্সে বিশ্ব নবী (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন ও ফ্রান্স প্রেসিডেন্ট কর্তৃক ইসলাম সম্পর্কে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ১লা নভেম্বর রোববার বাদ আছর ছাতক উপজেলার জামেয়া ইসলামিয়া রাওজানুল জান্নাহ কাঞ্চনপুর মাদরাসা উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
এ সময় বক্তব্য রাখেন অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা মুফতি মহি উদ্দিন, মাওলানা বকতিয়ার খান, মাদ্রসার সচিব মাওলানা আলী আহমদ,মাওলানা কামরুল ইসলাম, হাফিজ শিহাব উদ্দিন, মাস্টার রুহুল আমিন,মুরব্বি জামাল উদ্দিন, মো. আলী আহমদ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ফ্রান্সে বিশ্ব নবী (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধনফান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকা- বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই। আমরা এসবের নিন্দা জানাচ্ছি এবং এ বিষয়ে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি। ফ্রান্স সরকার তাদের নিজেদের সেক্যুলার হিসেবে দাবি করে। একটি সেক্যুলার রাষ্ট্র সরাসরি কোনও ধর্মকে আঘাত করে কিছু করতে পারে না। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং সারাবিশ্বের মুসলমান দেশকে প্রতিবাদ জানানোর আহ্বান জানাচ্ছি।

এ সংক্রান্ত আরও সংবাদ

shares