শাহজালাল উপশহর হাইস্কুলে নব-নির্মিত ভবনের উদ্বোধন উদ্যম এবং প্রেরণা থাকলে কেউ দাবায়ে রাখতে পারবে না -পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন এম.পি

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২২

শাহজালাল উপশহর হাইস্কুলে নব-নির্মিত ভবনের উদ্বোধন উদ্যম এবং প্রেরণা থাকলে কেউ দাবায়ে রাখতে পারবে না       -পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন এম.পি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন এম.পি বলেছেন, পড়াশোনা শুধু চাকরির জন্য নয়, মানুষ হওয়ার জন্য পড়াশোনা করতে হবে। একসময় আমাদের সিলেট শিক্ষার ক্ষেত্রে সর্বনিম্ন পর্যায়ে ছিল কিন্তু এবার এসএসসিতে আমাদের ৯৬ শতাংশ ফলাফল এসেছে। যা সিলেটের জন্য এচিভমেন্ট। অবকাঠামোগত দৈন্যতা ছিলো, কিন্তু আমাদের সাবেক অর্থমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্ঠায় তা দূর হয়ে গেছে। বিল্ডিংয়ের পাশাপাশি উন্নত শিক্ষাও নিশ্চিত করতে হবে। এজন্য শিক্ষক, অভিভাবক এবং কমিউনিটি নেতাদের এগিয়ে আসতে হবে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ছাত্রজীবনের প্রতিটি পদে সময়টা ব্যবহার করতে হবে। ডিজিটাল বাংলাদেশের অনেক সুবিধা, আবার অনেক চ্যালেঞ্জও আসবে। কোনো অবস্থাতেই ঝরে পড়া যাবে না। নিজেদের মধ্যে ভালো করার স্পৃহা এবং চেতনা জাগাতে হবে। মনে রাখবে, সবাইকে একেকটা নক্ষত্র হয়ে গড়ে উঠতে হবে। আজ ১লা জানুয়ারী শনিবার দুপুরে নগরীর শাহজালাল উপশহর হাইস্কুলে নবনির্মিত একাডেমী ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, সিলেট সিটি কর্পোরশোনের ২২ নং ওয়ার্ডের কাউন্সিলর ও শাহজালাল উপশহর হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট ছালেহ আহমদ সেলিম এর সভাপতিত্বে ও শাহজালাল উপশহর হাইস্কুলের সহকারী শিক্ষক মোঃ রুহল আলম এর পরিচালনায় সূচীত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাহ জালাল উপশহর হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ লুৎফুর রহমান রহমান চৌধুরী। বক্তব্য রাখেন ২২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি প্রাতঃ ভ্রমন ক্লাবের সভাপতি অধ্যাপক ডা. আব্দুল ওয়াহিদ.উপশহর কল্যাণ পরিষদের সভাপতি শফিকুল হক, প্রাতঃ ভ্রমন ক্লাবের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, উপশহর কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক কাজী মুজিবুর রহমান, খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আফছর আহমদ, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, শাহজালাল উপশহর হাইস্কুলের ম্যানেজিং কমিটির সদস্য কামাল উদ্দিন ও আবুল কালাম।
উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন শিক্ষা অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, যুক্তরাজ্য আওয়ামীলীগর প্রচার সম্পাদক লুৎফুর রহমান সায়াদ, উপশহর কল্যাণ পরিষদের সাবেক সাধারণ সম্পাদক বদরুল আমিন হারুন, আওয়ামীলীগ নেতা ফয়জুল ইসলাম লেইছ, সুয়াইবুর রহমান কলা, সামসুনুর, এসএম ফয়সল সাদ, জয়নুল হক, আব্দুস শুকুর বকুল, বাহার উদ্দিন, আতাউর রহমান, সাহেদ আহমদ সাহেদ, আবু বকর সিদ্দিকী বাবুল, সিরাজ খান, কবির চৌধুরী রাসেল, মিনহাজ¦ চৌধুুরী লিটন, মাহবুব আহমদ মুক্তা, ডা. আক্তার হোসেন, দেলোয়ার হোসেন জাহাঙ্গীর, জেলা মহিলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক সৈয়দা সাজেদা পারভীন, ২২নং ওয়ার্ড মহিলা আওয়ামীলীগের সভাপতি শামীম আরা বেবী,২২ নং ওয়ার্ড মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজমীন সুলতানা, সাবেক ছাত্র নেতা ও মহানগর যুবলীগ নেতা এইচ আর সুমন, ছাত্রলীগ নেতা কাজী জুবায়ের আহমদ, সিলেট মহানগর যুবলীগ নেতা আজিজুর রহমান পাপ্পু, জাহির উদ্দিন, মিতুল আহমদ, সিদ্দিকুর রহমান, রেজওয়ান আহমদ, ফয়সল সিরাজী, সাহেদ আহমদ পলাশ, সাহেদ আহমদ, শামিম আহমদ, ইসলাহ উদ্দিন বাবুল,নিয়াজ আহমদ, মিন্নত আহমদ অতিরিক্ত সহকারী প্রধান শিক্ষক মো. আব্দুল্লাহ আল জাফর, নাহিদ ইসরাত রুমকি ও মোস্তফা খাতুন মিনুসহ স্কুলের শিক্ষক শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

shares