সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজে পিঠা উৎসবে মুহিবুর রহমান মানিক এমপি// পিঠা উৎসবের কৃষ্টিকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে

প্রকাশিত: ১১:২২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৩

সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজে পিঠা উৎসবে মুহিবুর রহমান মানিক এমপি// পিঠা উৎসবের কৃষ্টিকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে

এম ইজাজুল হক ইজাজঃ সিলেটের নিউজ টুয়েন্টিফোরঃ
সুনামগঞ্জ-৫ আসন-ছাতক-দোয়ারাবাজারের সংসদ সদস্য জননেতা মুহিবুর রহমান মানিক বলেছেন, পিঠা উৎসবের কৃষ্টিকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে। পিঠা উৎসব বাঙালির আদি উৎসব। ঐতিহ্যের উচ্ছ্বাসে মুখরিত পিঠা উৎসব বাঙালি সংস্কৃতি ও কৃষ্টির অবিচ্ছেদ্য অংশ। ২৫ জানুয়ারী বুধবার পৃর্ব শাহি ঈদগাহ সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ আয়োজিত দিনব্যাপী পিঠা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম।
প্রভাষক করম আলী এর পবিত্র কোরআন তেলাওয়াত ও শর্মা চৌধুরীর গীতা পাঠের মধ্য দিয়ে এবং প্রভাবষক আবু তাহের এর সঞ্চালনায় সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চল সিলেট এর পরিচালক প্রফেসর মোঃ আব্দুল মান্নান খান, দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর প্রতীক অধ্যক্ষ মোঃ ইদ্রিস আলী।
উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, ডাঃ দিদার চৌধুরী, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ এর শিক্ষক মোঃ নজরুল ইসলাম, সিলেট দি এইডেড হাইস্কুল এর প্রধান শিক্ষক শমসের আলী, বিশিষ্ট শিক্ষানুরাগী আফজাল হোসেন প্রমুখ।
আবহমান বাঙলার ঐতিহ্য ও সংস্কৃতিকে লালন করার জন্য শিক্ষার্থীরা ১৩টি স্টলে ৩৯ রকমের পিঠাপুলি নিয়ে বসেছিল পিঠা উৎসবে। আয়োজক শিক্ষার্থীরা জানান চালের গুড়া দিয়ে পিঠা, চিতই, পাটিসাপটা, গোলাপ, ভাপা, নকশি, মাখন, ফুল পিঠা, ঝুড়ি পিঠা, মিষ্টি সন্দেশসহ ইত্যাদি তালিকায় রয়েছে। পিঠা উৎসবে আগত অভিবাবকরাসহ দর্শনার্থীরা পিঠা পরখ করে দেখেছেন। কেউ কেউ স্বাদও নিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

shares