নবীগঞ্জের দেবপাড়া নির্বাচনে মাওলানা ফখরুলকে অংশগ্রহণে সুযোগ দিতে হাইকোর্টের নির্দেশ

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২১

নবীগঞ্জের দেবপাড়া নির্বাচনে মাওলানা ফখরুলকে অংশগ্রহণে সুযোগ দিতে হাইকোর্টের নির্দেশ

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার হবিগঞ্জ এর সিদ্ধান্ত স্থগিত করে নবীগঞ্জের ১০ নং দেবপাড়া ইউপি নির্বাচনে মাওলানা ফখরুল ইসলামের প্রার্থীতা বহাল রেখেছে হাইকোর্ট।
আগামী ২৮ নভেম্বর হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ১০ নং দেবপাড়া ইউপি নির্বাচনে মাওলানা ফখরুল ইসলামকে চেয়ারম্যান পদে অংশগ্রহণের সুযোগ দেয়ার নির্দেশনা দিয়েছে হাইকোর্ট। আজ সোমবার রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা রিট পিটিশনের শুনানিতে হাইকোর্ট এ সিদ্ধান্ত দেয়। এসিদ্ধান্তের ফলে আর মাওলানা ফখরুলের নির্বাচনে অংশগ্রহণে আর কোনো বাধা থাকছে না।
সংশ্লিষ্ট সূত্রে জানাযায়, ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বৈঠাখাল নিবাসী মাওলানা ফখরুল ইসলাম গত বুধবার (০২ নভেম্বর) মনোনয়ন পত্র জমা দেন। মনোনয়ন পত্র জমা যাচাই বাছাই এর পর বৃহস্পতিবার (০৪ নভেম্বর) জামানতদার হিসাবে ঋণ খেলাপি হওয়ায় সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

মাওলানা ফখরুল ইসলাম রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে জেলা নির্বাচন অফিসার হবিগঞ্জ বরাবরে আপিল করেন। ১০ নভেম্বর ২০২১ জেলা নির্বাচন অফিসার হবিগঞ্জ আপিলটি ডিসমিস করে রিটার্নিং অফিসারে সিদ্ধান্ত বহাল রাখেন।

এরপর মাওলানা ফখরুল ইসলাম উভয় সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। হাইকোর্ট ডিভিশন আজ (সোমবার) রিট শোনানি শেষে রুল জারি করে, রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার হবিগঞ্জ এর সিদ্ধান্ত স্থগিত করেন এবং মাওলানা ফখরুল ইসলামকে আগামী ২৮ নভেম্বর এর নির্বাচনে অংশ গ্রহণের সুযোগ দানের ডাইরেকশন বা নির্দেশনা প্রদান করেন।

মাওলানা ফখরুল ইসলামের পক্ষে রিট পিটিশনটি পরিচালনা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোজাক্কির হোসেন। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

shares