সিলেটে আন্তর্জাতিক নারী দিবস পালন

প্রকাশিত: ৪:১৮ পূর্বাহ্ণ, মার্চ ৯, ২০২৪

সিলেটে  আন্তর্জাতিক নারী দিবস পালন

সিলেটে নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার সিলেট জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর, সরকারি-বেসরকারি ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে নারী সমাবেশ, র‌্যালি, নারী উদ্যোক্তাদেও মধ্যে প্রশিক্ষণ ভাতা বিতরণ ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই বছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য ছিল-নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ।

শুক্রবার সকালে সিলেট জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. রোকন উদ্দিন। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগোপযোগী নেতৃত্বে দেশ এগিয়ে যাওয়ার সাথে সাথে নারীরা ও দ¶তার অর্জন করে এগিয়ে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল নারী-পুরুষ সমান অধিকার নিশ্চিত করা। পিতার স্বপ্ন ও আদর্শ লালন করে প্রধানমন্ত্রী নারীদের বিভিন্ন ¶েত্রে সুযোগ সুবিধা দিচ্ছেন। সেই সব সুবিধা গ্রহণ করে নারীরা দ¶তার সাথে দেশের কল্যাণে ভুমিকা রাখছেন। তিনি আরো বলেন, নারীদের প্রতি দয়া নয়, তাদের অধিকার নিশ্চিত করতে সহযোগিতার মাধ্যমে কাজ করতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক মোবারক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ, স্থানীয় সরকারের উপ-পরিচালক সুর্বনা সরকার, অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. সেলিম।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক শাহিনা আক্তার। অন্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সনাকে’র সভাপতি অ্যাডভোকেট শিরিন আক্তার, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক, জাতীয় মহিলা সংস্থা সিলেটের চেয়ারম্যান হেলেন আহমেদ।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এপিসি প্রকল্পের চাইল্ড রাইটস্ ফ্যাসিলিটেটর প্রিয়াংকা দাস রায়ের পরিচালনায় অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেট থেকে প্রশি¶ণ প্রাপ্ত ১০০ জন নারীদের মধ্যে ৬ হাজার ৪ শত টাকা করে ভাতা ও যুব একাডেমির প¶ থেকে ৪ জন নারী উদ্যোক্তাকে ব্যবসায়িক সহায়ক উপকরণ বিতরণ করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

shares