মিনাজপুর মাদানিয়া ইসলামিয়া মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত= হক পথে চলা ও হক কথা বলা সৌভাগ্যের ব্যাপার//মাওলানা মাহমুদ সোয়াইব

প্রকাশিত: ৬:১৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২৪

মিনাজপুর মাদানিয়া ইসলামিয়া মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত= হক পথে চলা ও হক কথা বলা সৌভাগ্যের ব্যাপার//মাওলানা মাহমুদ সোয়াইব

ঝেরঝেরী পাড়া জামেয়া হোসাইনিয়া ইসলামিয়া দারুল হাদিস(টাইটেল মাদ্রাসার) প্রিন্সিপাল মাওলানা মাহমুদ সোয়াইব বলেছেন, হক পথে চলা ও হক কথা বলা সৌভাগ্যের ব্যাপার। মু’মীনের অনন্য বৈশিষ্ট্য। মন্দের জবাব মন্দ দিয়ে নয়, উত্তম ও উন্নত আদর্শের নমুনা প্রদর্শন করে দিতে হবে। ইসলাম একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা। সকল কিছু হতে মুক্তি পেতে হলে কুরআন এবং হাদিস অধ্যায়ন করলে, দুনিয়াতে সুখ ও আখেরাতে শান্তি পাওয়া যাবে। তিনি আরও বলেন কুরআন শুধু ধর্মীয় গ্রন্থ নয়, এতে রয়েছে সকল সমস্যার সমাধান। মানবতার মুক্তির গ্যারান্টি। শান্তির, স্বস্তি ও নিরাপত্তা বিধানের সুস্পষ্ট বর্ণনা। তিলাওয়াত, অধ্যয়ন, অনুধাবন, অনুসরণ, প্রচার প্রসার ও এর প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করা মুসলমানদের অপরিহার্য দায়িত্ব। গত বৃহস্পতিবার (৮ ফ্রেব্রুয়ারী ) নবীগঞ্জ উপজেলার আউশকান্দি মিনাজপুর মাদানিয়া ইসলামিয়া মাদ্রাসা আয়োজিত বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।
অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও মোতাওয়াল্লী মো. আবুল ফজল এডভোকেট এর পরিচালনায় এবং হাজী মোঃ মনর মিয়া এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জামেয়া ইসলামিয়া আরাবিয়া ইমামবাড়ি মাদ্রাসার মুহতামিম মুফতি লুৎফুর রহমান খান, মিনাজপুর মাদানিয়া ইসলামিয়া মাদ্রাসার মুহতামিম মুফতি মুস্তফা ওয়াসিফ নদিম।
সম্মানীত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দিলাওর হোসেন, সুপ্রীমকোর্টের আইনজীবী ব্যারিস্টার মোজাক্কির হোসাইন, সরকারি চাকরিজীবি ও শিক্ষানুরাগী মোঃ আব্দুল করিম দলা মিয়া, অবসরপ্রাপ্ত শিক্ষক ও সমাজেসেবক মোঃ আতাউর রহমান, শিক্ষানুরাগী ও সমাজসেবক মোঃ বদুরুল আলম, নবীগঞ্জ এডুকেশন ট্রাস্ট ইউকে’র ট্রেজারার নুরুল খাছ রিপন। মাহফিলে মাদ্রাসা বিভিন্ন শ্রেণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রেস-বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

shares