সিলেট নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের কার্য্য নির্বাহি পরিষদের সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২০

সিলেট নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের কার্য্য নির্বাহি পরিষদের  সভা অনুষ্ঠিত

সিলেটের নিউজ টুয়েন্টিফোর ডট কমঃ
সিলেট নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের কার্য্য নির্বাহি পরিষদের এক সভা পরিষদের চেয়ারম্যান জনাব নওশাদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে গতকাল ১২ নভেম্বর বৃহস্পতিবার সন্ধায় মিরাবাজার ড্যান এম্পায়ারে অনুষ্ঠিত হয়। এডভোকেট গোলাম রব্বানীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট সুজিত কুমার বৈদ্য,সাধারন সম্পাদক জনাব হারুন-আল-রাশিদ দিপু, সাংগঠনিক সম্পাদক ফয়সল ইউসুফ, খালেদ হাসান,শাহেদ উদ্দিন,নাজিম উদ্দিন, রতন কুমার দে,শফিক আহমদ,চুনু মিয়া,হাজী উস্তার আলী ও সুদিপ বৈদ্য প্রমুখ।
উক্ত সভায় সকল বক্তা বৈশ্বিক করোনা মোকাবেলায় সকল নাগরিকদের স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান এবং নাগরিক কমিটির পক্ষ থেকে মাস্ক ব্যবহারে সবাইকে সচেতন করার লক্ষে মাস্ক বিতরন ও জনসচেতনতার উপর গুরুত্ব দেন।
সভায় আর সিদ্ধান্ত হয় বর্তমানে সিলেটের রাস্তাঘাট এর বেহাল অবস্থা, প্রায় গুরুত্বপূর্ণ রাস্তাগোলোতে খানা খন্দক, গর্ত, নালা নর্দমা অপরিষ্কার, মশার উপদ্রব, শহরে তীব্র যানজট সহ নানা অব্যবস্থাপনা অবিলম্বে দূর করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার নিমিত্তে সিলেট সিটি কর্পোরেশন সহ সংশ্লিষ্ট সকলের নজরদারী বাড়ানোর জোর দাবী জানান। সিলেটে ইদানিং বিদ্যুৎ বিলের অসামাঞ্জস্যতাও নাগরিকদের ভোগান্তি যাতে না হয়, সেদিকে বিদ্যুৎ বিতরন বিভাগকে আর যতœবান হওয়ার তাগিদ দেন। প্রি-পেইড মিটার সহ যে সকর নাগরিকদের মিটার নতুন কল্পে বা অধিকতর প্রয়োজন হলে তা জেন সহজভাবে বিতরন হয় সেদিকে আশু দৃষ্টি দিতে এবং অনুমোদনহীন ও লাইসেন্সবিহীন ব্যাটারী চালিত যানবাহনসহ অটোরিক্্রা, সি এন জি সহ সকল প্রকারের যান বাহনের অবস্থা পরীক্ষা করারা জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেয়া হয়।
এছাড়াও লক্ষণীয় বিয়য়ে সিলেট শহরের সিটিকর্পোরেশন এর সামনে এবং পৌষ্ট অফিসের সামনে বে-আইনী ভাবে বাজার বসানোসহ ফুটপাত দখল করে কাপড়ের দোকান বসানো সহ সকল প্রধান সড়কের পার্শ্বে অবৈধভাবে দখল করে রাখা বিভিন্ন প্রকার ব্যবসা পণ্য বিক্রয় ইত্যাদি যথেচ্ছাভাবে চলছে এটা নাগরিকদের অসুবিধায় ফেলে দিচ্ছে ক্রমান্বয়ে এটা অবিলম্বে দথলমুক্ত করার জন্য আইনশূংখলাসহ সংশ্লিষ্টদেও সবাইকে আন্তরিক হয়ে পদক্ষেপ গ্রহণের জোড় দাবি জানানো হয়।
শেষে সভায় কমিটির জেনারেল সেক্রেটারী হারুন-আল-রসিদ দিপু উপস্থিত হয়ে সকল সম্মানীত সদস্যকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

shares