হ্যানিম্যান হোামিও সোসাইটির উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে সাংবাদিকদের মধ্যে ঔষুধ বিতরণ

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, জুন ১৬, ২০২০

হ্যানিম্যান  হোামিও সোসাইটির উদ্যোগে করোনা  ভাইরাস প্রতিরোধে সাংবাদিকদের মধ্যে ঔষুধ বিতরণ

সিলেটের নিউজ টুয়েন্টিফোর ডট কমঃ
এম ইজাজুল হক ইজাজঃ প্রানঘাতী করোনা ভাইরাস প্রতিরোধকল্পে রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য সিলেট হ্যানিম্যান হোমিওপ্যাথি সোসাইটি কর্তৃক আয়োজিত সিলেট বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম এর নেতৃবৃন্দদের হাতে হোমিওপ্যাথি ওষুধ তুলে দেন হ্যানিম্যান হোমিও প্যাথি সোসাইটির সভাপতি, জালালাবাদ হোমিও মেডিকেল কলেজ হাসপাতালের ভাইস প্রিন্সিপাল ও বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের সদস্য ডা. মো. ইমদাদুল হক সহ সংগঠনের নেতৃবৃন্দ। মঙ্গলবার (১৬ মে) দুপুরে নগরীর মির্জাজাঙ্গালে হোমিও এইড সেন্টারে ১০০পরিবারের মাঝে বিনামূল্যে হোমিওপ্যাথিক ঔষুধ বিতরণ” ও অভিজ্ঞ ডাক্তারদের সমন্ময়ে সামাজিক দুরত্ব বজায় রেখে করোনা ভাইরাস প্রতিরোধে চিকিৎসা পরামর্শ ও সেবা প্রদান করা হয়।

হ্যানিম্যান হোমিও সোসাইটির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. নাজমুল হক এর পরিচালনায় ডাঃ ইমদাুদল হক এসময় বর্তমান করোনা মহামারির আগাম চিকিৎসা, আক্রান্ত ব্যাক্তিকে চিকিৎসার ব্যবস্থা, বিনামূল্যে ঔষধ প্রদান ও করোনার ব্যপারে বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে পরামর্শ প্রদান করেন। তিনি বলেন সম্প্রতি রাজারবাগ পুলিশ হাসপাতালে আলাদা করোন ইউনিট খেুলা হয়। হোমিওপ্যাথি চিকিৎসা সেবার মাধ্যমে ৬৫ জন রোগীর মধ্যে ৫৫ জন রোগীি সুস্থ হয়ে আলোড়ন সৃষ্টি করেছে তারই ধারাবারিকতায় করোনাকে জয় করতে আমরা সকলেই আশাবাদি। রাজারবাগ পুলিশ সেন্টার হাসপাতালে কর্তবরত হোমিও চিকিৎসক ১৩’শ রোগীর মধ্যে প্রতিরোধাক চিকিৎসা দেয়া হয় এখনও কাহার মধ্যে কোন করোনা পজেটিভ ১৯ হয়েছে াবলে কোন খবর পাওযা যায়নি। এরই ধারাবাহিকতায় সারা বাংলাদেশে রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য চিকিৎসা অব্যাহত আছে।
এই হোমিওপ্যাথি ঔষুধটির নাম “আর্সেনিক এ্যালবাম” ইহা করোনা প্রতিশেধক নয়, প্রতিরোধক হিসেবে কার্যকরি। এটা করোনা রুগী ও সর্বসাধারনের প্রাথমিক পর্যায়ে প্রকাশ পাওয়া (কোভিড-১৯) এর লক্ষনগুলোকে দুর্বল করে দেয় ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে যা করোনা ভাইরাস প্রতিরোধে অত্যন্ত কার্যকর, যার প্রতিফলন আমরা ইতিমধ্যে পেয়েছি এবং সেজন্য করোনা ভাইরাসকে দুর্বল করতে আমরা জয়ের ব্যপারে সকলেই আশাবাদি। বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি রুহুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক ডা. আক্তার হোসেন, সহ-সভাপতি সাংবাদিক এম ইজাজুল হক ইজাজ।
আরোও উপস্থিত ছিলেন সিলেটের নিউজ টুয়েন্টফোর ডট কম’র প্রতিনিধি মনিরুজ্জামান মনজু, হ্যানিম্যান হোমিও প্যাথি সোসাইটি কলেজ শাখার সভাপতি আব্দুল্লাহ আল জাভেদ, সাংগঠনিক সম্পাদক মহসিন রেজা,অর্থ বিষয়ক সম্পাদক শাহনুর আলম, পাপিয়া সুলতানা রিমু, আব্দুল মান্নান, আবু সুফিয়ান, আমিনা বেগম প্রমুখ। প্রেস-বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

shares