১ম বিশ্বনাথ পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপি প্রার্থী রুহেল মিয়া চমক দেখাবে

প্রকাশিত: ৬:৩১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২০

১ম বিশ্বনাথ পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপি  প্রার্থী  রুহেল মিয়া চমক দেখাবে

এম ইজাজুল হক ইজাজঃ
নাগরিক সুবিধা সম্পন্ন পৌরসভা গড়তে চান বিএনপির প্রার্থী রুহেল মিয়া। পৌরসভা নির্বাচন সরগরম তৃণমূল। যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা রুহেল মিয়া আনুষ্ঠানিকভাবে মাঠে না নামলেও প্রস্ততি নিয়ে রেখেছেন। তবে তিনি বিএনপি থেকে মনোনয়ন নেওয়ার চেষ্টায় আছেন। তিনি যুক্তরাজ্য থেকে বিশ্বনাথ পৌরবাসীর সর্বস্তরের নাগরিকবৃন্দের সাথে যোগাযোগ রাখছেন। পোস্টার-ব্যানারের পাশাপাশি অনলাইনেও চালাছে প্রচার। অবস্থান জানান দিতে বিশ্বনাথ বিএনপির নেতৃবৃন্দ ইলিয়াস পত্নীর সাথে ও রয়েছে তার যোগাযোগ ব্যবস্থা।
জানতে চাইলে ফোনালাপে রুহেল মিয়ার জানান, পৌর বিএনপির নেতাকর্মীরা আমাকে মেয়র পদে নির্বাচন করতে চাপ দিচ্ছেন। দল থেকে মনোননয়ন দিলে আামি বিশ্বনাথ পৌরসভা নির্বাচন করবো । তিনি বলেন, আমি আমার রাজনৈতিক দল বিএনপির সাথে যোগাযোগসহ দলের জন্য কাজ করে যাচ্ছি এবং বিশ্বনাথ পৌরবাসীর অসহায় মানুষের সুখেদুঃখে কাজ করে যাচ্ছি।
পৌর নির্বাচন ঘিরে ইতোমধ্যে সরগরম বিশ্বনাথ পৌরসভার তৃণমূলের রাজনীতি। নির্বাচনকে সামনে রেখে মাঠ চষে বেড়াচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ দলের সম্ভাব্য প্রার্থীরা বিএনপি থেকে একজন প্রার্থী পাওয়া গেছে। গণসংযোগের পাশাপাশি দলীয় মনোনয়ন পেতে শুরু করেছেন লবিং। ইতোমধ্যে মাঠে নেমেছেন দলীয় মনোনয়ন প্রত্যাশীরা। পৌরসভায় ক্ষমতাসীন দলে সম্ভাব্য প্রার্থীর ছড়াছড়ি। বিরোধী দলগুলোর তেমন তৎপরতা না থাকায় নিজেরাই এখন নিজেদের প্রধান প্রতিপক্ষ। তৃণমূলের তালিকায় নাম আনতে শুরু করেছেন লবিং-তদবির।
নির্বাচনেও বিএনপির একক প্রার্থী নিশ্চিত করাই দলটির প্রধান চ্যালেঞ্জ। তবে দায়িত্বপ্রাপ্ত নেতারা বলছেন, ত্যাগী ও যোগ্য প্রার্থীদের তালিকা তৈরিসহ তৃণমূলে দেয়া হয়েছে প্রয়োজনীয় দিকনির্দেশনা। কেউ দলের সিদ্ধান্তের বাইরে গেলে তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়ার হুশিয়ারির কথাও বলছেন তারা। এরই মধ্যে শুরু হতে যাওয়া পৌর নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে তৃণমূলে নির্বাচনী আমেজ তৈরি হয়েছে। প্রার্থীরা নিয়মিত দেখা করছেন নেতাকর্মীদের সঙ্গে। দলীয় অনুষ্ঠানের পাশাপাশি নানা কর্মসূচিতে যোগ দিচ্ছেন। সম্ভাব্য প্রার্থীদের অনেকেই মাঠে নেমে পড়েছেন। করোনাভাইরাস উপেক্ষা করে দলীয় নেতাকর্মী ও স্থানীয় ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা উপায়ে নিজেদের উপস্থিতি জানান দিচ্ছেন। দলীয় মনোনয়ন পেতে অনেকে ব্যস্ত লবিংয়ে।
সিলেটের নিউজ টুয়েন্টিফোরকে ফোনালাপে মেয়র প্রার্থী রুহেল মিয়া আরো বলেন ১ম পৌরসভা বিশ্বনাথ নির্বাচন নিয়ে আমার কিছু লক্ষ্য এবং স্বপ্ন আছে, যদি প্রতিনিধিত্ব করা না যায়, তবে সেগুলো বাস্তবায়ন করা সম্ভব হয় না। আর জনগণের বাইরে থেকে রাজনীতি করে সব কাজ করাও সম্ভব নয়। পৌরবাসীর জনগণ আমাকে ভালোবাসে, ভালো জানে তাই এ নিয়ে আমি মেয়র হিসেবে নির্বাচিত করতে চাই। ভবিষ্যতের বিষয়ে আগাম কিছু বলা ঠিক না, কতো মানুষ বলে আপনি এটা হবেন সেটা হবেন। আমার এতো দরকার নাই, আমি যে অবস্থানে আছি সে অবস্থান নিয়েই চিন্ত করি। ভবিষ্যতের কথা ভবিষ্যতেই বলা ভালো।
পৌরসভাকে নিয়ে আমি না সবাই স্বপ্ন দেখেন। প্রথম বিশ্বনাথ নির্বাচন যখন তখন থেকেই নির্বাচন নিয়ে কাজ করার চেষ্টা করেছি, আমরা অনেকে বলি আধুনিক, অনেকে বলে ডিজিটাল আবার আলোকিত। কিন্তু আমি বলতে চাই আধুনিক হোক আর ডিজিটাল হোক যদি আমি পৌর নির্বাচনে মেয়র হতে পারি সবধরনের নাগরিক সুবিধা সম্পন্ন একটি পৌরসভা গড়তে চাই।
সম্প্রতি ফোনালাপে দেওয়া এক সাক্ষাৎকারে এমন কথাই বলেন বিশ্বনাথ পৌরসভার মেয়র প্রার্থী রুহেল মিয়া।
তিনি বলেন- রাস্তা নির্মাণ, রাস্তা সংস্কারের পাশাপাশি সড়কবাতি স্থাপন করব। পৌরবাসীর জন্য সুপেয় পানির ব্যবস্থা,গোটা পৌরসভাকে সিসি ক্যামেরার আওতা,স্বাস্থ্য ও শিক্ষার মানোন্নয়নে কাজ করব। পৌরসভার মধ্যে যত মসজিদ, মাদ্রাসা ও মন্দির রয়েছে, সেগুলোর সংস্কারসহ উন্নত ধরনের সহযোগিতা করে যাব। বাল্যবিয়ে, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে যুবসমাজ যাতে মাদকের পথে ধাবিত না হয়, সেজন্য খেলাধুলার ব্যবস্থা করব। এছাড়া শিশুদের বিনোদনের জন্য জরুরি ভিত্তিতে একটি শিশু পার্কের ব্যবস্থা করব এসব জানালেন মেয়র প্রার্থী রুহেল মিয়া।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ সংবাদ

shares